কভিড-১৯ করোনা ভাইরাসের সংক্রমণের ভয়ে যখন অধিকাংশ ডাক্তার নানা ধরনের অজুহাতে সরকারি, বেসরকারি হাসপাতাল বা চেম্বারে যাচ্ছেনা তখন করোনা সংক্রমণের ঝুঁকি নিয়ে বানিয়াচং উপজেলার বড় বাজারস্থ বানিয়াচং মেডিকেল সার্ভিসেসের নিজ চেম্বারে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন ডাঃ মনির লস্কর। সরজমিনে গিয়ে দেখা গেছে তিনি চিকিৎসা সেবা দিচ্ছেন শুধুমাত্র মাস্ক পড়ে, এ যেন মৃত্যুকে সামনে রেখে মানবতার জয়গান গাওয়া।

ক্লিনিকের ম্যানেজার আহবাব হোসেন জুয়েল বলেন, বাংলাদেশে অনেক ডাক্তার করোনাভাইরাসের ভয়ে চিকিৎসা দিতে চাইছেন না, আমরা ৫ জন স্টাফ সহ ডাঃ মনির লস্কর করোনা ভাইরাস উপেক্ষা করে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি।

এ ব্যাপারে ডাঃ মনির লস্কর দৈনিক২৪ প্রতিনিধিকে বলেন, সারা বিশ্ব করোনা ভাইরাসে বিপর্যস্ত, এ অবস্থায় রোগীদের সেবা সুষ্ঠভাবে পরিচালনা করা খুবই কঠিন হয়ে পরেছে। এ পরিস্থিতিতে আমি চিকিৎসা সেবা চালিয়ে যাওয়ার জন্য মানষিক ভাবে প্রস্তূত আছি। এই দুর্যোগ মুহুর্তে বানিয়াচং উপজেলায় বেসরকারি ভাবে একমাত্র আমিই চিকিৎসা সেবা চালিয়ে যাচ্ছি। একদিনের জন্যও চেম্বার বন্ধ করিনি, পাশাপাশি আমাদের ডায়াগনস্টিক সেন্টারও খোলা রেখেছি। রোগী ও এলাকাবাসীকে করোনা থেকে মুক্ত থাকার বিভিন্ন উপায়ও বলে দিচ্ছি।

তিনি আরও বলেন বানিয়াচং উপজেলা সাস্থ্য কমপ্লেক্স প্রধান ডাঃ এইচ এম শাহপরান সাহেবের পরামর্শ নিয়ে আমাদের প্রতিষ্ঠান ও চেম্বার পরিচালনা করছি, যদিও সরকারি কোন পি’পি’ই, মাস্ক পাইনি, নিজ উদ্যোগে সতর্কতার সাথে সেবা দিচ্ছি। করোনা ভাইরাস মোকাবেলায় প্রশাসন, চিকিৎসা বিভাগ এবং জনগণ সমন্বয় ভাবে কাজ করলে করোনা মোকাবেলায় আমরা সফল হব ইনশা আল্লাহ্।